ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আনোয়ার গার্লস কলেজে ষষ্ঠ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

আনোয়ার গার্লস কলেজে ষষ্ঠ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪ | ২১:৫৯ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৫৬

রাজধানীর শহীদ বীর-উত্তম লে. আনোয়ার গার্লস কলেজে (এসএজিসি) ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো বিজ্ঞান মেলা। ঢাকা মহানগরের ৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪ হাজার ৭৫২ জন প্রতিযোগী ৩৪টি সেগমেন্টে এই প্রতিযোগিতায় অংশ নেয়।

আজ শনিবার দু’দিনব্যাপী এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। এসএজিসি বিজ্ঞান ক্লাবের আয়োজনে মেলায় মিডিয়া পার্টনার ছিল সমকাল। 

আয়োজকরা জানান, শিক্ষার্থীদের মাঝে বৈজ্ঞানিক মনোভাব সৃষ্টি ও নেতৃত্বের গুণাবলী অর্জনের লক্ষ্যে এবং তাদের অন্তরকে অনুসন্ধিৎসু করে তুলতেই এই বিজ্ঞান মেলার আয়োজন করা হয়। 

এর আগে গত শুক্রবার এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাসদরের শিক্ষা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রেজাউল ইসলাম। তিনি সে সময় অনুষ্ঠিত কিছু প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কলেজের অধ্যক্ষ কর্নেল মোজাহিদুল ইসলাম, উপাধ্যক্ষ এবং শিক্ষক-শিক্ষার্থীরা। 

সমাপনী অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও সেনাসদরের এমও পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 
প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিকুল ইসলাম, আইটির অধ্যাপক মেজবাহ উদ্দিন সরকার উদ্ভিদ, বিজ্ঞান বিভাগের প্রভাষক ফারহানা রহমান প্রমুখ। 

আরও পড়ুন

×