ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বেইলি রোডে আগুন

নিহতদের মরদেহ রাতেই হস্তান্তর

নিহতদের মরদেহ রাতেই হস্তান্তর

মরদেহের জন্য মর্গের সামনে অপেক্ষা করছেন নিহতের স্বজনরা। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪ | ০৪:০৯ | আপডেট: ০১ মার্চ ২০২৪ | ০৫:৩৪

রাজধানীর বেইলি রোডের ছয়তলা ভবনে আগুনে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এখন পর্যন্ত ৪৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। পুলিশ থেকে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। এদিকে জেলা প্রশাসক থেকে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে পুলিশের কাছে শনাক্ত মরদেহ পৌঁছে দেওয়ার পর পুলিশ নিহতের পরিবারের কাছে রাতের মধ্যেই মরদেহ হস্তান্তর করবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া। বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মোহাম্মদ আলী মিয়া বলেন, ‘ভবনের আন্ডারগ্রাউন্ড (নিচতলা) থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা জেনেছি। তবে শর্টসার্কিট না গ্যাসের কারণে হয়েছে সেটা নিশ্চিত হওয়া যায়নি।’

তিনি বলেন, আগুনের ঘটনায় মরদেহের পরিচয় শনাক্তে ডিএনএ পরীক্ষার করা হবে। এই ঘটনায় কারো যদি দায়িত্বে অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
 
বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ভবনটিতে আগুন লাগে। এতে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন

×