ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে 'শিবির সন্দেহে' এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

এ সময় সংগঠনটির নেতাকর্মীরা ঘোষণা দেন শিক্ষার্থী নির্যাতনে জড়িত প্রত্যেক ছাত্রলীগ নেতার নিজ নিজ এলাকায় তাদের ছবি পোস্টারিং করা হবে। এর ফলে এলাকার মানুষ তাদের বিষয়ে জানতে পারবে।

ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, বিজয় একাত্তর হলে এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এভাবে প্রতিনিয়ত প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের হল, গণরুম ও গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতন করছে তারা। কখনও কখনও কিছু ঘটনা গণমাধ্যমে এলে প্রতিবাদ করা হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, ছাত্রলীগ ভিন্ন মতকে দমন ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে। এমনকি ভিন্ন দলের কাউকে হলেও থাকতে দেয় না। এভাবে আর চলতে দেওয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে।

অভিযোগ উঠেছে, রোববার রাতে ঢাবির বিজয় একাত্তর হলে শাহরিয়াদ মিয়া সাগর নামে এক শিক্ষার্থীকে 'শিবির সন্দেহে' রাতভর নির্যাতন করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এর পর তাঁকে সকালে হল থেকে বের করে দেওয়া হয়। সাগর ২০১৯-২০ শিক্ষাবর্ষের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। এ ঘটনায় সোমবার রাতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে নির্যাতনের বর্ণনা দেন এবং বিচার দাবি করেন।