ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি

রাজধানীতে বজ্রসহ শিলাবৃষ্টি

রাজধানীতে বৃষ্টি। ছবি: রাকিব হাসান

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২৪ | ২২:৩৭ | আপডেট: ০৫ মে ২০২৪ | ২৩:৫৮

তীব্র দাবদাহের পর বৈশাখের শেষের দিকে রাজধানীতে শুরু হয়েছে বজ্রসহ শিলাবৃষ্টি। রোববার রাত সাড়ে ১০টার দিকে শুরু হয় শিলাবৃষ্টি। এর আগে রাত ৯টার দিকে শুরু হয় ঝোড়ো হাওয়া। বৃষ্টির সঙ্গে কমে এসেছে তাপমাত্রাও।

জানা যায়, ফার্মগেট, মতিঝিল, কমলাপুর শান্তিনগর, ফকিরাপুল এলাকায় হয়েছে শিলাবৃষ্টি। এ ছাড়া খিলগাঁও, বাসাবো, বসুন্ধরা, রামপুরা ও মালিবাগেও বৃষ্টি হয়েছে।

এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে দেশের অধিকাংশ জায়গায়ই বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হবে। আর যেসব অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, সেটিও প্রশমিত হবে।

পূর্বাভাসে আরও বলা হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

এছাড়া, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অধিকাংশ জায়গায় প্রশমিত হতে পারে। ফলে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন

×