ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

টঙ্গীতে বিকাশ প্রতারক চক্রের ‘মূল হোতা’সহ গ্রেফতার ২

টঙ্গীতে বিকাশ প্রতারক চক্রের ‘মূল হোতা’সহ গ্রেফতার ২

প্রতীকী ছবি

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১২ জুন ২০২০ | ০৪:৫৭

টঙ্গীতে বিকাশ প্রতারক চক্রের ‘মূল হোতা’সহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- মো. মিন্টু মিয়া ও শোভা আক্তার। বৃহস্পতিবার রাতে রাজধানির পশ্চিম রামপুরা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের নামে গত ৪ জুন টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা হয়।

টঙ্গী পশ্চিম থানার এসআই আবুল হাসান জানান, গত ৪ জুন আউচপাড়া এলাকা থেকে বিকাশের মাধ্যমে প্রতারণা করে ইউনিয়ন লেভেল লিমিটেডের কারখানার ম্যানেজার আব্দুল আলিম কাছ থেকে পর্যায়ক্রমে দুই লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে দেয়। পরে ওই দিন তিনি টঙ্গী পশ্চিম থানায় একটি অভিযোগ করেন। পরে বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে- প্রতারক চত্রেুর সদস্যরা পশ্চিম রামপুরা এলাকায় আবস্থান করছে। পরে রাজধানীর হাতিরঝিল থানা পুলিশের সহযোগীতায় পশ্চিম রামপুরা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৭টি সিমকার্ড ও তিনটি মোবাইল সেট জব্দ করা হয়েছে। তারা সাংবাদিক ও মানবাধিকার পরিচয় দিয়ে প্রতারণা করে বলেন জানান তিনি।

টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার থোয়াইঅপ্রু মারমা বলেন, করোনা ভাইরাসের কারনে লকডাউন থাকায় সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম থাকায় মোবাইল ব্যাংকিং এর কর্যক্রম বেড়ে যায়। এ সময় প্রতারক চক্ররা প্রতারণা করে মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। তিনি আরও বলেন, গ্রেফতারকৃত মিন্টু মিয়া ও তার সহযোগীরা গত তিন মাসে প্রায় ৫৪ লাখ টাকা বিকাশের মাধ্যমে প্রতারণা করে হাতিয়ে নেয়। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে।

অপরদিকে, টঙ্গী পশ্চিম থানা ওসি মো. এমদাদুল হক জানান, বৃহস্পতিবার রাতে টঙ্গীর প্রত্যাশার মাঠ থেকে বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার ও একটি পিকআপ ভ্যানসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তার হলো, শাহ আলম, সাহেজ উদ্দিন ও হাফিজ উদ্দিন।

আরও পড়ুন

×