ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

বঙ্গবন্ধুকে বিতর্কের ঊর্ধ্বে রাখতে হবে: নৌ প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুকে বিতর্কের ঊর্ধ্বে রাখতে হবে: নৌ প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ০৮:৪৯

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সকল বিতর্কের ঊর্ধ্বে রাখতে হবে। ইতিহাসকে বাদ দিয়ে পথ চলা যায় না।

শুক্রবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত 'বঙ্গবন্ধু ও গণমাধ্যম' শীর্ষক আলোচনা সভায় নৌ প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতাকে নিয়ে কোনো বিতর্ক করার প্রয়োজন নেই। তাকে নিয়ে তখনই বিতর্ক হয়, যখন তার হত্যাকারীদের লালন-পালন ও পুনর্বাসন করা হয়, মুক্তিযুদ্ধকে প্রশ্নবিদ্ধ করা হয়। এই বিতর্ক থেকে যতদিন বেরিয়ে আসতে পারব না; ততদিনই আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা চাই বঙ্গবন্ধু ও ৩০ লাখ শহীদের স্বপ্ন বাস্তবায়ন হবে। রাজাকার, আলবদর, আলশামসদের স্বপ্ন এই বাংলাদেশে বাস্তবায়ন হতে পারে না। বঙ্গবন্ধুর প্রতি এটাই আমাদের ওয়াদা থাকবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিআরইউর সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, সময়ের আলোর নির্বাহী সম্পাদক শাহনেওয়াজ দুলাল, ডিআরইউর সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান প্রমুখ।

আরও পড়ুন

×