চাকরি আছে ডাক বিভাগে

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পোস্টমাস্টার জেনারেলের দফতর, দক্ষিণাঞ্চল, খুলনা অধীনস্থ অফিসে জনবল বৃদ্ধির জন্য প্রকাশিত এ বিজ্ঞাপনে ৯টি পদে মোট ২৫৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

এরই মধ্যে এসব পদের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে যা চলবে আগামী ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। http://pmgsc.teletalk.com.bd ঠিকানায় প্রবেশ করে চাকরির ফরম পূরণ করে আবেদন করতে হবে।

www.pmgsc.teletalk.com.bd এই ঠিকানায় পাওয়া যাবে বিজ্ঞপ্তিটি। এতে কেবল নির্ধারিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ৪ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন।

উচ্চমান সহকারী পদে ৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

মেকানিক পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। এ ছাড়াও প্রার্থীকে সংশ্নিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

১৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে পোস্টাল অপারেটর পদে। আবেদনের জন্য প্রার্থীকে অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগে পাস হতে হবে।

ড্রাফটসম্যান পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ড্রাফটসম্যানশিপ পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা হারে বেতন-ভাতা দেওয়া হবে।

ড্রাইভার হিসেবে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। ড্রাইভার হিসেবে নিয়োগে পেতে চাইলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাসসহ হালকা যান চালানোর লাইসেন্স থাকতে হবে। বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৩ জনকে নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পাম্প অপারেটর পদে নিয়োগ দেওয়া হবে একজনকে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। এ ছাড়াও মেকানিক্যাল বা ইলেকট্রিক্যালে ট্রেড কোর্স থাকতে হবে।

মেইল অপারেটর পদে ৬৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

আবেদনকারীর বয়স ৩১ জুলাই, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।