ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

পিএসসির বিজ্ঞপ্তি প্রকাশ

৪১তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাবেন ৪০৫৩ জন

৪১তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাবেন ৪০৫৩ জন

সরকারি কর্ম কমিশন

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩ | ২২:০৫

৪১তম বিসিএসের চূড়ান্ত ফলে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্য থেকে ৪ হাজার ৫৩ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার কমিশনের এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে নবম থেকে ১২তম গ্রেডের শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। ৪১তম বিসিএসের নন-ক্যাডারে পদ পেতে যারা আবেদন করেছেন, তাদের পছন্দক্রম দেওয়ার জন্য অনলাইনে আবেদনপত্র চেয়েছে পিএসসি। পছন্দক্রমের জন্য আবেদন করা শুরু হবে বৃহস্পতিবার (আজ) থেকে। আবেদনের শেষ সময় ২৭ নভেম্বর। প্রার্থীদের নিজের পছন্দক্রম পূরণের আগে বিজ্ঞপ্তির নির্দেশনা ভালোভাবে পড়ার পরামর্শ দিয়েছে পিএসসি।

গত ৩ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসের মাধ্যমে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এ ছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন। 

আরও পড়ুন

×