বিদেশি ও প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে সেমিনার অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে। 'বাংলাদেশে বিনিয়োগ সুযোগ: বাংলাদেশ নতুন দিগন্ত, বিদেশি এবং প্রবাসীদের বিনিয়োগের সুযোগ' শীর্ষক এক সেমিনারে বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রগতি এবং ব্যবসা বাণিজ্যের সুযোগ বাড়াতে সরকারের উদ্যোগগুলো তুলে ধরা হয় বিনিয়োগকারীদের কাছে। 

১৯ জুলাই লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ কনস্যুলেট অফিসের আয়োজনে বঙ্গবন্ধু কালচারাল সেন্টারে অনুষ্ঠিত ওই সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। সেমিনারটি আয়োজনে সহায়তা দেয় আইসিটি বিভাগের স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড।

সেমিনারে ইউএস-বাংলাদেশ বিজনেস ফোরামের সদস্য ম্যাসন ইয়োস্ট, স্টার্টআপ বাংলাদেশের মহাব্যবস্থাপক ও প্রধান নির্বাহী টিনা জাবিন, লজ অ্যাঞ্জেলেসের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি এবং উল্লেখযোগ্য সংখ্যক আমেরিকান, প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশি বংশোদ্ভূত ব্যবসায়ীরা অংশ নেন। 

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ, সম্ভাবনা ও সুযোগ-সুবিধা সম্পর্কে যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের ধারণা দেন এবং বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিভিন্ন অর্জন ও উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন।  

কনসাল জেনারেল তারেক মোহাম্মদ সেমিনারে বর্তমান সরকারের গত এক দশকের আর্থ-সামাজিক অর্জনগুলো তুলে ধরেন। বাংলাদেশে বিনিয়োগের বিশেষ সুযোগ সুবিধাগুলো উল্লেখ করে তিনি জানান, বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার ১০০টি বিশেষ ইকোনমিক জোন প্রতিষ্ঠা করেছে।