চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে এক নির্মাণ শ্রমিককে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের বিপরীতে একটি নির্মাণাধীন ভবনের সামনে থেকে ওই শ্রমিককে আটক করে প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করেন শিক্ষার্থীরা।

জানা গেছে, অভিযুক্ত শ্রমিক মোহাম্মদ মাসুদ এক সপ্তাহ ধরে ওই ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিলেন। ওই ছাত্রীর স্বামী রাজনীতি বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাশেদ সামি বলেন, টিউশনে যাওয়া-আসার সময় ওই ছাত্রীকে বিভিন্ন কটুকথা বলে আসছিলেন কেন্দ্রীয় মসজিদের বিপরীতে নাহার ভিলা নামে একটি নির্মাণাধীন ভবনের শ্রমিক মাসুদ। রোববার ভবন মালিককে বিষয়টি জানালে তিনি পদক্ষেপ না নেওয়ায় সোমবারও তার স্ত্রীকে উত্ত্যক্তের শিকার হতে হয়। এ সময় তাকে আটক করে জিরো পয়েন্ট পুলিশ বক্সে নেওয়া হয়। পরে ক্যাম্পাসের আশপাশে আর কাজ করবেন না- এই শর্তে তাকে ছেড়ে দেওয়া হয়।

সহকারী প্রক্টর আহসানুল করিম পলাশ বলেন, অভিযুক্ত শ্রমিকের মানবিক দিক বিবেচনা করে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। শ্রমিক মাসুদ ওই ছাত্রীর কাছে ক্ষমাও চেয়েছেন।