জনবল নিয়োগের সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। বাংলাদেশ রেলওয়েতে সহকারী স্টেশন মাস্টার পদে মোট ৫৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। যা পূর্বে ছিলো ২৩৫টি। আগের বিজ্ঞপ্তিতে ছিল ঝালকাঠিবাসী আবেদন করতে পারবেন না। এবার দেশের সব জেলার নাগরিকেরা আবেদন করতে পারবেন। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী স্টেশন মাস্টার ।

পদসংখ্যা: মোট ৫৬০ জন।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের বয়স: চলতি বছরের ১ সেপ্টেম্বর যাদের বয়স ১৮ পূর্ণ হয়েছে, তারা আবেদন করতে পারবেন সহকারী স্টেশনমাস্টার পদে। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়া প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে, তারাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বেতন: ৯,৭০০-২৩,৪৯০/-টাকা

আবেদন প্রক্রিয়া: প্রার্থীরা অনলাইনে আবেদন (http://br.teletalk.com.bd) করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ তারিখ: ২২ নভেম্বর, ২০২১।