সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের মধ্যে ক্যাম্পাসের দেয়ালে দেয়ালে ‘ভিসি নিয়োগ বিজ্ঞপ্তি’র চিকা মারা হয়েছে। শিক্ষার্থীরা বলছেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের আমরণ অনশন সত্ত্বেও উপাচার্যের ‘টনক না নড়ায়’ দেয়ালে দেয়ালে এ ‘চিকা’ মেরে থাকতে পারেন কেউ।

উপাচার্য ফ‌রিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দা‌বিতে এক সপ্তাহ ধরে উত্তাল শাহজালাল বিশ্ববিদ্যালয়। সর্বশেষ গত বুধবার উপাচার্যের বাসার সামনে আমরণ অনশনে বসেছেন ২৪ শিক্ষার্থী। তাদের মধ্যে আজ শুক্রবার দুপুর পর্যন্ত ১২ জন অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে পাঠানো হয়েছে।

আন্দোলনকারী একজন শিক্ষার্থী বলেন, রোববার রাতে উপাচার্য তার বাসভবনে প্রবেশ করেছেন, এরপর আর বের হন‌নি। এদিকে তার পদত্যাগের দা‌বিতে শিক্ষার্থীরা আমরণ অনশন করে অসুস্থ হয়ে পড়েছেন। তারপরও ভি‌সির টনক নড়ছে না। অনশনকারীদের মধ্যে কেউ মারা গেলেই উপাচার্যের টনক নড়বে।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী বলেন, 'উপাচার্য শিক্ষার্থীদের পু‌লিশ দিয়ে পি‌টিয়েছেন। শিক্ষার্থীদের ওপর সাউন্ড গ্রেনেড নিক্ষেপ এবং গু‌লি ছোড়া হয়েছে উপাচার্যের নির্দেশে। তি‌নি আমাদের কথা চিন্তা করেন না, বিধায় এসব ক‌রিয়েছেন। আমরা তাকে চাই না। শিক্ষার্থীদের কথা চিন্তা করেন, শিক্ষার্থীদের ভালোবাসবেন, সে রকম একজন ভি‌সি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেওয়া হোক।’

‘নিয়োগ বিজ্ঞপ্তি’র চিকা মারার বিষয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলমগীর ক‌বির বলেন, ‘বর্তমান প‌রি‌স্থি‌তিতে ক্যাম্পাসে প্রচুর ব‌হিরাগত আছেন। এটি কারা দিয়েছে, তা বলতে পার‌ছি না।’