বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীন একটি স্বায়ত্তশাসিত সংস্থা সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) জনবল নিয়োগ দেবে। এ লক্ষ্যে বিজ্ঞপ্তি দিয়েছে সংস্থাটি। 

সংস্থাটি বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় পাঁচ বছর মেয়াদি ‘রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড লাইভলিহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই)’ প্রকল্পে একাধিক পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে/সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ সময় আগামী ১৬ জুন ২০২২।

১. পদের নাম: ব্যবস্থাপক (এমআইএস)

পদসংখ্যা: ১

যোগ্যতা ও অভিজ্ঞতা: কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই)/ইনফরমেশন টেকনোলজি (আইটি)/সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বা প্রাসঙ্গিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ওয়েববেইজস অ্যাপ্লিকেশন, ডেটাবেজ ব্যবস্থাপনা, সফটওয়্যার ও হার্ডওয়্যার-সংক্রান্ত কাজে অন্তত ১০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৮ বছর

বেতন স্কেল: ৫২,০০০-৯১,০০০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

২. পদের নাম: উপব্যবস্থাপক (ক্যাপাসিটি বিল্ডিং)

পদসংখ্যা: ১

যোগ্যতা ও অভিজ্ঞতা: সমাজবিজ্ঞান/উন্নয়ন অধ্যয়ন বা প্রাসঙ্গিক কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ক্যাপাসিটি বিল্ডিং বা প্রাসঙ্গিক কাজে অন্তত আট বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

বেতন স্কেল: ৪৬,২৬০-৮০,৭৬০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

৩. পদের নাম: উপব্যবস্থাপক (কমিউনিকেশনস)

পদসংখ্যা: ১

যোগ্যতা ও অভিজ্ঞতা: তথ্য যোগাযোগ ও সাংবাদিকতায় বা প্রাসঙ্গিক কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তথ্য শিক্ষা ও যোগাযোগ-বিষয়ক কাজে অন্তত আট বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

বেতন স্কেল: ৪৬,২৬০-৮০,৭৬০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

৪. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (অভ্যন্তরীণ নিরীক্ষা)

পদসংখ্যা: ৪

যোগ্যতা ও অভিজ্ঞতা: বিজনেস স্টাডিজ বিষয়ে স্নাতকোত্তর/এমবিএ এবং সিএ (সিসি)/ সিএমএ (১০০০ নম্বর) পাস হতে হবে। অভ্যন্তরীণ নিরীক্ষা বা প্রাসঙ্গিক কাজে অন্তত পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

বেতন স্কেল: ৩৯,৬৫০-৬৯,৬৫০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

৫. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (কমিউনিটি ফিন্যান্স)

পদসংখ্যা: ১

যোগ্যতা ও অভিজ্ঞতা: হিসাববিজ্ঞান/অর্থনীতি/সমাজবিজ্ঞান বা প্রাসঙ্গিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সঞ্চয় ও ঋণ কার্যক্রমে অন্তত সাত বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

বেতন স্কেল: ৩৯,৬৫০-৬৯,৬৫০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

৬. পদের নাম: জেলা কর্মকর্তা (হেলথ অ্যান্ড নিউট্রিশন)

পদসংখ্যা: ২০

যোগ্যতা ও অভিজ্ঞতা: বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশনসহ এমবিবিএস ডিগ্রি। মা ও শিশুস্বাস্থ্য ও পুষ্টি কর্মসূচি পরিকল্পনা বাস্তবায়ন এবং সমন্বয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: সর্বোচ্চ ৪২ বছর

বেতন স্কেল: ৩৪,২০০-৫৯,৭০০ টাকা। এ ছাড়া সংস্থার বিধি মোতাবেক অন্যান্য সুবিধা রয়েছে।

যেভাবে আবেদন করবেন 

আবেদনকারীর নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, ফোন/মোবাইল নম্বর, জন্মতারিখ, জাতীয়তা, শিক্ষাগত যোগ্যতা, পদের নাম, অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ করে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের অনুলিপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে ডাকযোগে/সরাসরি পাঠাতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এসডিএফের ওয়েবসাইটের এই লিংকে পাওয়া যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

ব্যবস্থাপনা পরিচালক, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ), ২২/২২, খিলজী রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭।