বাংলাদেশ ও জাপানের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তিতে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন সংস্থা-বিডা যৌথভাবে 'ইনভেস্টমেন্ট ফ্লাশ মব' নামে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে। আজ মঙ্গলবার জাপানের টোকিওতে এএনএ ইন্টারন্যাশনাল হোটেলে এ আলোচনা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত ও শিল্পবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বিএসইসি। অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম 'ফিফটি ইয়ারস অব বাংলাদেশ :দ্য রাইজ অব বেঙ্গল টাইগার' শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করবেন। বাংলাদেশের সরাসরি বিদেশি বিনিয়োগ প্রক্রিয়া বিষয়ে বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া এবং শেয়ারবাজারে পোর্টফোলিও বিনিয়োগের প্রক্রিয়া বিষয়ে বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ বক্তব্য রাখবেন।

২০২১ ও ২০২২ সালে এখন পর্যন্ত দুবাই, নিউইয়র্ক, ওয়াশিংটন, লস অ্যাঞ্জেলেস, সান্তাক্লারা, জুরিখ, জেনেভা, লন্ডন, ম্যানচেস্টার এবং আবুধাবিতে বিনিয়োগ সম্মেলন করেছে সংস্থাটি। জাপানে আজকের অনুষ্ঠানে বাংলাদেশ থেকে জুম লিংক ব্যবহার করে অনলাইনে অংশ নেওয়া যাবে।