জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস) ষোড়শ বর্ষে পদার্পণ করেছে।
সোমবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জবিসাস কার্যালয়ে প্রতিষ্ঠার পনেরতম বার্ষিকীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।
স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে ফল উৎসব ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, শহীদ সাংবাদিক সেলিনা পারভিন স্মৃতি পাঠাগার উদ্বোধন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, ‘এখানে কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়, শিক্ষার্থী ও দেশের স্বার্থে কাজ করে যাবে। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে বাইরের মানুষের কাছে বিশ্ববিদ্যালয় সম্পর্কে ভালো ভালো কথা তুলে ধরতে হবে।’
অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আহ্বায়ক লতিফুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব আহসান জোবায়েরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আবদুল্লাহ, প্রক্টর ড. মোস্তফা কামাল।
কর্মসূচির অংশ হিসেবে ‘গণমাধ্যম: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান উপস্থিত ছিলেন। প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শাহ মো. নিসতার জাহান কবির।