চট্টগ্রামের 'ফুসফুস' হিসেবে পরিচিত সিআরবি রক্ষায় চলমান আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার বিকেলে অবস্থান কর্মসূচি পালন করে নাগরিক সমাজ চট্টগ্রাম। ভারি বৃষ্টিপাত উপেক্ষা করে সিআরবিতে সমেবত হন আন্দোলনরত সংগঠনের নেতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে গতকাল মিনি ম্যারাথন ও উদীচীর শিল্পীদের গান পরিবেশনের কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার জন্য তা স্থগিত করা হয়।

নাগরিক সমাজ চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলের সভাপতিত্বে সমাবেশে সংগঠনের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাজাহান চৌধুরী, ঋত্বিক নয়ন, আবৃত্তি শিল্পী প্রণব চৌধুরী, সাবেক ছাত্রনেতা আরফাতুল রহমান ঝিনুক, তাপস দে প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সিআরবি চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য এবং সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। মানুষের চেতনা, নতুন প্রজন্মের দৃষ্টিভঙ্গি উপেক্ষা করে সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে পরিবেশ দূষণ ঘটবে এবং পুরো সিআরবি এলাকার প্রাকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক বলয় হুমকির মুখে পড়বে। প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে কোনো উন্নয়ন হতে পারে না। চট্টগ্রামের স্বার্থে সিআরবি রক্ষা করতে হবে।