সিলেটে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭)। রোববার সিলেট জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি খেলোয়াড়দের উদ্দেশে বলেন, শেখ হাসিনা যতদিন ক্ষমতায় আছেন, ততদিন তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজকাল মাঠ আর পুকুর ভরাট হয়ে যাচ্ছে। মাঠের কারণে নতুন খেলোয়াড় সৃষ্টি হচ্ছে না। মাঠগুলো রক্ষা করতে হবে। পুকুর ও মাঠ ভরাটকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এ ক্ষেত্রে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। সিলেটে আরও খেলার মাঠ করা হবে। সিটি করপোরেশনকে তিনটি মাঠ করার জন্য বলা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে এক মিনিট দাঁড়িয়ে সদ্য প্রয়াত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ সময় বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, এটা দেশের বৃহৎ খেলার আসর। গত বছর চার বালককে ব্রাজিল পাঠানো হয়েছিল। এবারও ১৩ বালক ও ১৩ বালিকাকে ব্রাজিল, ফ্রান্স ও পর্তুগালে পাঠানো হবে।

উদ্বোধনী দুটি ম্যাচের ফলাফল:

প্রথম ম্যাচে জকিগঞ্জ উপজেলা ও জৈন্তাপুর উপজেলা বালিকা দল মুখোমুখি হয়। ৫০ মিনিটের খেলায় জৈন্তাপুর বালিকা দল ৪-০ গোলে জয় পায়। দলের পক্ষে দুটি গোল করেন সাহানা বেগম। দ্বিতীয় ম্যাচ বিকেল সাড়ে ৫টায় সদর উপজেলার মোগলগাঁও এবং খাদিমপাড়া ইউনিয়নের বালক দলের মধ্যে অনুষ্ঠিত হয়। এতে খাদিমপাড়া ২-০ গোলে জয় পায়।