পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন।

সোমবার সকাল ১১টা ৪৫ মিনেটে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদনের পর শেখ হাসিনা বেদীর পাশে কিছুক্ষণ নিবরে দাঁড়িয়ে থাকেন। এ সময় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সদস্যদের নিয়ে ফাতেহা পাঠ, বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া মোনাজাত করেন।

এর আগে প্রধানমন্ত্রী গণভবন থেকে সকাল ৮টার দিকে রওনা দিয়ে পদ্মা সেতু হয়ে সড়ক পথে টুঙ্গিপাড়া পৌঁছান। পদ্মা সেতু উদ্বোধনের পর এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া এলেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শেখ  বলেন, দুপুরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নব নির্মিত উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধন করবেন। সেখানে তিনি গোপালগঞ্জ জেলা, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সদস্যদের নিয়ে মধুমতি নদীতে নৌ বিহারে যাবেন। এ সময় তিনি পাটগাতী লঞ্চঘাটে নব নির্মিত বঙ্গবন্ধু মেমোরিয়াল ল্যান্ডিং স্টেশন পরিদর্শন করবেন।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে।