মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে উখিয়া-টেকনাফে ৩৪ রোহিঙ্গা আটক

প্রকাশ: ১৪ মে ২০১৯      

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় ৩৪ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে তাদের আটক করা হয়।

উখিয়ার ইনানী উপকুলের চরপাড়া এলাকা থেকে ১৭ নারীসহ ২৩ রোহিঙ্গাকে আটক করা হয়। উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, উখিয়া রোহিঙ্গা শিবির থেকে বের হয়ে সোমবার রাতে সমুদ্রপথে মালয়েশিয়া পাড়ি দিতে একদল রোহিঙ্গা জড়ো হওয়ার খবরে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় ২৩ জনকে আটক করা হয়। যার মধ্যে ৪ শিশু, ১৭ নারী ও ২ পুরুষ রয়েছেন। তাদের আবার শিবিরে পাঠানো হয়েছে।

এছাড়া গত দুই দিনে কক্সবাজার জেলায় ৮০ জনের বেশি রোহিঙ্গাকে আটক করেছে আইনশৃঙ্খলাবাহিনী। যার মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। তারা সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন। অপরদিকে টেকনাফে দিয়ে মালয়েশিয়া যাওয়ার পথে নারী ও কিশোরীসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক আনোয়ার হোসেন জানান, সোমবার রাতে সমুদ্রপথে মালয়েশিয়া পাড়ি দিতে একদল লোক অবস্থান করার খবরে পুলিশের একটি দল অভিযান চালিয়ে ওই ১১ জনকে আটক করে। তারা হলেন- উখিয়া কুতুপালং ডি-ব্লকের নুর বেগম, শুকুরা খাতুন, সেতেরা, নুর ফাতেমা, কুতুপালংয়ের হামিদা খাতুন, ইয়াসমিন ফাতেমা, নুজুমা, জামতলীর মিনারা বেগম, কুসমিন, থাইংখালী সি-ব্লকের ছমিদা ও টেকনাফ মোচনী ক্যাম্পের জয়নাব বিবি।

তিনি বলেন, মানব পাচারকারী চক্রকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। তাদের বিষয়ে ঊর্ধ্বতন কতৃপক্ষের সঙ্গে কথা বলে সিন্ধান্ত্ম নেওয়া হবে। এর আগে গত রোববার রাতে বাহারছড়া থেকে মালয়েশিয়াগামী ৬ নারী ও ২ পুরল্ফম্নকে আটক করা হয়।

বিষয় : রোহিঙ্গা আটক