চট্টগ্রামে তিন মানব পাচারকারী গ্রেফতার, উদ্ধার পাঁচ

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

পুলিশের হাতে গ্রেফতার তিন মানব পাচারকারী- সমকাল

চট্টগ্রামে তিন মানব পাচারকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় লিবিয়া পাচারের উদ্দেশ্যে জড়ো করা পাঁচজনকে উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে নগরের স্টেশন রোডের মিডটাউন আবাসিক হোটেল থেকে তাদের উদ্ধার করা হয়। গ্রেফতার তিনজন হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের আটঘর গ্রামের আতাউর রহমান, ফরিদপুর জেলার নগরকান্দার মধ্যম কাইচাইল গ্রামের জাহাঙ্গীর আলম ও মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ির জাহাঙ্গীর। তাদের কাছ থেকে ১৫টি পাসপোর্ট জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত শাহ আলম ও ফারুকের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় এবং আকরাম মণ্ডল, কাববীর ও মুরাদ মাতবরের বাড়ি ফরিদপুরে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন সমকালকে বলেন, উদ্ধারকৃতদের দুবাই হয়ে মিসর, এরপর সড়কপথে লিবিয়া পাচার করতে জড়ো করা হয়েছিল। সেখানে পৌঁছালে তিন লাখ ৩০ হাজার টাকা করে দালালদের পরিশোধের কথা ছিল। এর আগেও এই প্রক্রিয়ায় লোকজন বিদেশে পাঠানোর কথা স্বীকার করেছেন আটকরা। তাদের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা হয়েছে। 

পুলিশ সূত্র জানায়, আটকরা এই চক্রের মূল হোতা ফরিদপুরের মোশাররফের ব্যাপারে তথ্য দিয়েছে। রাজধানীর নয়া পল্টনের সিটি হার্ট শপিং কমপ্লেক্সে তার কার্যালয় রয়েছে বলে পাচারকারীরা জানিয়েছে।