মন্ত্রী থাকাকালে কোনো ঠিকাদারের সঙ্গে দেখাই হয়নি: ইঞ্জিনিয়ার মোশাররফ

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন- ফাইল ছবি

আট বছর গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী থাকাকালে কখনও কোনো ঠিকাদারের দেখাই হয়নি বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। 

মঙ্গলবার চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকায় একটি সবুজ উদ্যানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ এ দাবি করেন। চাঁদাবাজি, টেন্ডারবাজি ও মুদ্র্রা পাচারে জড়িত অভিযোগে গ্রেফতার হওয়া ঠিকাদার জি কে শামীমের একার হাতেই গণপূর্তের কয়েক হাজার কোটি টাকার কাজ নিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার মধ্যেই সাবেক এই মন্ত্রী এ মন্তব্য করলেন। বর্তমানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির পদে দায়িত্ব পালন করছেন ইঞ্জিনিয়ার মোশাররফ।

অনুষ্ঠানে তিনি বলেন, গণপূর্ত বিভাগের অনেক বদনাম আছে, দুর্নাম আছে। আবার সুনামও আছে। কিন্তু আমি এ মন্ত্রণালয়ে পাঁচ বছর মন্ত্রী ছিলাম, আগে ছিলাম তিন বছর। আর এ আট বছর দায়িত্ব পালনকালে আমার সঙ্গে কোনো ঠিকাদারের দেখা হয়নি। তারা চেষ্টা করলেও আমার সঙ্গে দেখা করতে পারতেন না। তিনি যেই হন না কেন। সরকারি নিয়ম অনুযায়ী যিনি টেন্ডার পাবেন, তিনিই কাজ পাবেন। এখানে আমার বা চিফ ইঞ্জিনিয়ারের কিছু করার নেই। তবে সবাই যে সাধু, এমন নয়। কেউ কেউ দুর্নীতি-অনিয়ম করেন বলে স্বীকার করেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, আমাদের মধ্যে অনেক অসাধু আছে। তাদের চিহ্নিত করতে হবে। তাদের থেকে দূরে থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাসদের একাংশের কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য মইনউদ্দীন খান বাদল বলেন, নগরীতে ফুটপাত থাকলে অন্তত নগরবাসীর ডায়াবেটিস কম হতো; ফুটপাত না থাকার কারণে মানুষ হাঁটতে পারে না। তাই বাধ্য হয়ে নিজস্ব গাড়ি বা বাসে করে চলাফেরা করতে হয়।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম এমপি ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

চট্টগ্রাম সেনানিবাস-সংলগ্ন এলাকায় 'বায়েজিদ সবুজ উদ্যান' গড়ে তোলা হয়েছে। এতে রয়েছে ওয়াকওয়ে, জলাধার, ফোয়ারা, বাহারি বাতি আর বিভিন্ন প্রজাতির গাছপালা।