হাতিয়ায় নিখোঁজ ব্যবসায়ীর লাশ উদ্ধার

প্রকাশ: ২৭ মে ২০২০   

নোয়াখালী প্রতিনিধি

নিখোঁজের ১০ ঘণ্টা পর নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়ায় রহমত উল্লাহ ফরিদ (৩৭) নামের এক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে হাতিয়া থানা পুলিশ উপজেলার মধ্য সোনাদিয়া গ্রামের একটি মাঠের ডোবা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসে। তিনি পেশায় ব্যবসায়ী ছিলেন। নিহত ব্যক্তি ওই গ্রামের আবুল হোসেনের ছেলে। হাতিয়া থানার ওসি আবুল খায়ের ঘটনাস্থল পরিদর্শন করে এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

নিহত ব্যক্তির স্ত্রী তাহমিনা আক্তার ও স্বজন মাঈন উদ্দিন জানান, পেশায় মৌসুমী ব্যবসায়ী ফরিদ মঙ্গলবার রাত ৯টার দিকে ওষুধ কিনতে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। রাত ১০টা পর্যন্ত ফরিদের ব্যবহৃত মুঠোফোনটি সচল ছিল। অনেক রাতেও ফরিদ বাড়ি ফিরে না আসায় ও ফোন বন্ধ থাকায় পরিবারের লোকজন তাকে সম্ভাব্য সকল স্থানে খোঁজ করে কোথাও তার সন্ধান পায়নি। বুধবার সকাল ৮টার দিকে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মাঠের একটি ডোবার মধ্যে ফরিদের মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে ফরিদের লাশ শনাক্ত করেন।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকাণ্ড। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।তবে বৈরি আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় লাশ মর্গে পাঠাতে বিলম্ব হচ্ছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।