চট্টগ্রামে পানির ট্যাংক থেকে দু’জনের লাশ উদ্ধার

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার হারবাতলী এলাকায় ভূগর্ভস্থ পানির ট্যাংক থেকে দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। 

রোববার ফায়ার সার্ভিস ও পুলিশ তাদের লাশ উদ্ধার করে। মৃত দুই শ্রমিক হলেন-মো. রাজু আহমেদ (২৭) ও খুরশিদ আলম (২৮)। দু’জনেরই বাড়ি নোয়াখালীতে। দীর্ঘদিন ধরে তারা চট্টগ্রামে শ্রমিকের কাজ করছেন। পানির ট্যাংকে পরিষ্কার করতে নামার পর অক্সিজেন স্বল্পতার কারণে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা পুলিশের।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, রোববার সকালে নবনির্মিত একটি ভবনের পানির ট্যাংক পরিষ্কার করতে নেমেছিলেন দুই শ্রমিক রাজু আহমেদ ও খুরশিদ আলম। অনেকক্ষণ পরও তাদের খোঁজ না পাওয়ায় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় লাশ দুটি উদ্ধার করা হয়। ট্যাংকে দমবন্ধ হয়ে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হতে পারে বলে আমরা ধারণা করছি। লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

আগ্রাবাদ ফায়ার স্টেশনের অফিসার মো. জাহিদ জানান, একটি নির্মাণাধীন ভবনের ট্যাংকে নামার পর সেখানে অক্সিজেন স্বল্পতার কারণে দমবন্ধ হয়ে অজ্ঞান হয়ে যান তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। অক্সিজেন স্বল্পতার কারণে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীদেরও অক্সিজেন সাপোর্ট নিয়ে ভেতরে প্রবেশ করতে হয়েছে।