ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামের পাঁচ আসনে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

চট্টগ্রামের পাঁচ আসনে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৯:৩৪

ভুয়া ভোটার দেখানোর অভিযোগে চট্টগ্রামের পাঁচটি আসনের ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ রোববার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় ও জেলা প্রশাসন কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এসব প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

জেলা প্রশাসন কার্যালয়ে যাচাই-বাছাই কার্যক্রমের সময় মনোনয়নের সঙ্গে জমা দেওয়া ১ শতাংশ ভোটারের তথ্যে গরমিল পাওয়ায় চট্টগ্রাম-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দিনের মনোনয়ন বাতিল হয়। একই গরমিলের কারণে বাতিল করা হয় চট্টগ্রাম-২ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম নওশের আলী, মোহাম্মদ শাহজাহান ও রিয়াজ উদ্দিনের মনোনয়নপত্র। একই অভিযোগে চট্টগ্রাম-৩ আসনের নিজাম উদ্দিন নাছির ও আমিন রসূল নামে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নও বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

অন্যদিকে, বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে চট্টগ্রাম-৪ আসনের চার প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিন, মোহম্মদ ইমরান, দিদারুল আলম ও আখতার হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া চট্টগ্রাম-৫ আসনের দুই প্রার্থী নাছির হায়দার চৌধুরী ও মোহাম্মদ শাহজাহানের মনোনয়ন বাতিল করা হয়। তাদের বিরুদ্ধেও ভোটার-সমর্থকদের ভুল তথ্য দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ভোটার সমর্থকের তালিকায় গরমিল থাকায় মনোনয়নপত্রগুলো বাতিল করা হয়। এছাড়া কয়েকজন প্রার্থীর নথিপত্র পর্যাপ্ত না থাকায় তাদের সন্ধ্যা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তবে প্রার্থীদের আপিলের সুযোগ রয়েছে। 
প্রসঙ্গত, চট্টগ্রামের ১৬টি আসনে মোট ১৫১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আরও পড়ুন

×