ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

হুইপ সামশুলকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ

হুইপ সামশুলকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ

সামশুল হক চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩ | ১৯:৪২

চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা হুইপ সামশুল হক চৌধুরীকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে জাতীয় পতাকাবাহী গাড়ি ও পুলিশ প্রটোকল নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ায় অভিযোগ উঠে তার বিরুদ্ধে। 

আজ রোববার চট্টগ্রাম যুগ্ম জেলা জজ ও নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান শেখ মো. মহিবুলল্গাহ এ নির্দেশ দেন। হুইপ তার পক্ষ হয়ে আইনজীবী ও ভাগনে লোকমান খানের মাধ্যমে চট্টগ্রাম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের আদালতে হাজির হয়ে সময়ের আবেদন জমা দেন। শুনানি শেষে আদালত আগামী ৫ ডিসেম্বর দুপুর ২টার মধ্যে সামশুল হক চৌধুরীকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারি অনি গুপ্ত বলেন, সামশুল হক চৌধুরী দাপ্তরিক কাজে ঢাকায় অবস্থান করার কারণে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের জন্য আদালতের শোকজের জবাব দিতে উপস্থিত থাকতে পারেননি। ৫ ডিসেম্বর দুপুর ২টার মধ্যে তাকে সশরীরে আদালতে হাজির হওয়ার আদেশ দিয়েছেন বিচারক। 

গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দিতে এসে আচরণবিধি ভঙ্গ করেন। এ ঘটনায় তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়। ৩ ডিসেম্বর আদালতে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের গত সংসদ নির্বাচনে সংসদ সদস্য হয়ে হুইপ হন সামশুল হক চৌধুরী।

আরও পড়ুন

×