ঢাকাকে উন্নত রাজধানী হিসেবে প্রতিষ্ঠা করব: তাপস

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২০      

সমকাল প্রতিবেদক

গণসংযোগকালে পথসভায় কথা বলেন ব্যারিস্টার তাপস- সমকাল

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, নির্বাচিত হলে আগামী পাঁচ বছরে ঢাকার সংস্কৃতি ও ঐতিহ্য ফিরিয়ে এনে আরও উন্নত ও সচল করে গড়ে তুলব। ২০৪১ সালের মধ্যে ঢাকাকে উন্নত করে গড়ে তোলার পদক্ষেপ নেব। ঢাকাকে উন্নত দেশের রাজধানী হিসেবে প্রতিষ্ঠা করা হবে।

শনিবার রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে গণসংযোগকালে পথসভায় ব্যারিস্টার তাপস এ সব কথা বলেন।

তিনি বলেন, 'আমরা যেখানেই যাচ্ছি, মানুষের অভূতপূর্ব সাড়া পাচ্ছি। আমরা রাজধানীর উন্নয়নের রূপরেখা দিয়েছি তা ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে। আমি আশাবাদী, সবাই নৌকায় ভোট দিয়ে উন্নত ঢাকা গড়তে আমাকে তাদের সেবক হওয়ার সুযোগ দেবেন।'

তাপস বলেন, তিনি নির্বাচিত হলে আগামী পাঁচ বছর ঢাকাবাসীর সব মৌলিক নাগরিক সেবাসহ ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে কাজ করে যাবেন। সততা, নিষ্ঠা ও একাগ্রচিত্তে পরিকল্পনার আওতায় নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করে যাবেন, নগরবাসীর সেবা করবেন।

তিনি জানান, সিটি করপোরেশন একটি সেবাদানকারী সংস্থা। তাই নির্বাচিত হলে এ সংস্থাকে ঢাকাবাসীর জন্য ২৪ ঘণ্টাই সেবা প্রদানে নিয়োজিত রাখবেন তিনি। ঢাকাকে পরিস্কার-পরিচ্ছন্ন ও বাসযোগ্য করে গড়ে তুলবেন। সিটি করপোরেশনের সেবা সার্বক্ষণিক ঢাকাবাসীর দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে।

ব্যারিস্টার তাপস এ দিন ঢাকা দক্ষিণ সিটির ৪৮, ৪৯, ৬০, ৬১ ও ৬২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন সড়কে প্রচার ও গণসংযোগে অংশ নেন। প্রচারপত্র বিলি করে নিজের পক্ষে ভোট ও দোয়া প্রার্থনা করেন তিনি। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।