ইভিএমের মাধ্যমে ভোট চুরির পাঁয়তারা করছে সরকার: আ স ম রব

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার এর আগেও ভোট চুরি করেছে, এখন ইভিএমের মাধ্যমে ভোট চুরি করতে চাইছে। এবার ভোটচোরদের প্রতিহত করতে হবে। আপনারা ভোট দিতে যাবেন, নিজের ভোট নিজে দেবেন।

সোমবার রাজধানীর রূপনগর এলাকায় বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী পথসভায় তিনি এসব বলেন। সুষ্ঠু নির্বাচন হলে তাবিথ আউয়ালই ঢাকা উত্তরের মেয়র হবেন বলেও মন্তব্য করেন তিনি।

আ স ম আবদুর রব বলেন, ভোটারদের সরকারি দলের নেতাকর্মীরা ভয় দেখাবে। বলবে, ভোট দিতে যাওয়ার দরকার নেই; কিন্তু কারও কথা শোনার দরকার নেই। আপনারা ভোটকেন্দ্রে যাবেন। আপনাদের ভোটাধিকার আপনাদেরকেই রক্ষা করতে হবে। দলবদ্ধভাবে ভোটকেন্দ্রে যাবেন।

তিনি বলেন, ভোটের অধিকার রক্ষা করার জন্য ১৯৭১ সালে অস্ত্র হাতে তুলে নিয়েছিলাম। দেশ স্বাধীন করেছি। আর এখন সেই দেশের মানুষ ভোট দিতে পারে না। আজকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হচ্ছে। এ দিবসে ভোট ডাকাতি বন্ধ করুন।

তিনি আরও বলেন, চুরি-ডাকাতি বন্ধ করতে হলে, লুটপাট বন্ধ করতে হলে ধানের শীষে ভোট দিতে হবে। গণতন্ত্রের মুক্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভোট বিপ্লব ঘটাতে হবে।