আওয়ামী লীগ রাজ‌নৈ‌তিকভা‌বে দেউলিয়া হ‌য়ে গেছে: ফখরুল

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০      

সমকাল প্রতিবেদক

আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন ফখরুলসহ অন্যান্যরা- সমকাল

বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ রাজ‌নৈ‌তিকভা‌বে দেউলিয়া হ‌য়ে গেছে। তারা দেউ‌লিয়া হ‌য়ে নানাভা‌বে বিএন‌পির বিজয়‌কে বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র কর‌ছে।

শুক্রবার সকাল ১০টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বি‌এন‌পি চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত শে‌ষে তি‌নি এ সব কথা ব‌লেন। প‌রে আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হো‌সেন ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত ক‌রেন।

‌মির্জা ফখরুল ব‌লেন, সিটি নির্বাচনে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছ, নানাভাবে ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করা হচ্ছে।

তিনি ব‌লেন, ধা‌নের শী‌ষের প‌ক্ষে যে গণ‌জোয়ার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে তা‌তে তা‌বিথ আউয়াল এবং ইশরা‌কের বিজয় কেউ ঠেকাতে পার‌বে না।

‌বিএন‌পি মহাস‌চিব ব‌লেন, রাজ‌নৈ‌তিক কার‌নে আরাফত রহমা‌ন কোকোর মৃত্যু হ‌য়ে‌ছে। তি‌নি রাজনী‌তি কর‌তেন না। তারপ‌রেও প্র‌তি‌হিংসায় কো‌কোর ওপর শারী‌রিক ও মান‌সিক অত্যাচার করা হ‌য়ে‌ছে। তার আত্মার মাগ‌ফিরাত কামনা কর‌ছি।

এ সময় উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য সে‌লিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নুল আ‌বদিন ফারুক, হা‌বিবুর রহমান হা‌বিব আবুল খায়ের ভূঁইয়া, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খায়রুল ক‌বির খোকন, হা‌বিব উন নবী খান সো‌হেল, ‌বিএন‌পি চেয়ারপারস‌নের বি‌শেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া উইং সদস্য শামসু‌দ্দিন দিদার, শায়রুল ক‌বির খানসহ বিএন‌পি ও অঙ্গ সহ‌যো‌গী সংগঠ‌নের নেতাকর্মীরা।