চা বানিয়ে খাওয়ালেন আতিকুল

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২০     আপডেট: ১৩ জানুয়ারি ২০২০      

সমকাল প্রতিবেদক

দোকানে চা বানাচ্ছেন আতিকুল ইসলাম- সংগৃহীত

চায়ের দোকানির আসনে বসে নিজ হাতে দলীয় কর্মীদের চা বানিয়ে খাওয়ালেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

সোমবার আফতাবনগর এলাকায় জনসংযোগকালে একটি চায়ের দোকানে ঢুকে পড়েন। এর পরই তিনি দোকানির আসনে বসে চা বানাতে শুরু করেন। বড় পাতিল থেকে দুধ নিয়ে ওয়ান টাইম গ্লাসে নিজেই দুধ-চিনি ও চায়ের লিকার ঢেলে চা বানান। এ সময় চা বিক্রেতার মতো তিনিও 'এই চা, চা হবে' বলতে থাকেন।

এ ছাড়া মজা করে তিনি আরও বলেন, 'এই মালাই, মালাই, মালাই খাবে কে।' এভাবে তিনি নিজেই চা বানিয়ে কয়েকজনকে দেন। যারা চা পান করেন তাদের কাছে জানতে চান, 'চা মজা হয়েছে কি-না।' এ সময় তারা জানান, 'চা মজা হয়েছে।'

সোমবার তিনি রাজধানীর খিলগাঁও, রামপুরা, বাড্ডা এলাকায় প্রচার চালান। দুপুরে মধ্য বাড্ডার আলাতুন্নেসা প্রাথমিক বিদ্যালয়ে কিছুক্ষণ বিরতি নেন। পরে বিকেলে আফতাবনগর এলাকায় গণসংযোগ করেন।

গণসংযোগকালে আতিকুল ইসলাম বলেন, 'আমার বিরোধী পক্ষ আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। আমরা নির্বাচনী আচারণবিধি মেনেই নির্বাচনী প্রচার চালাচ্ছি। বিরোধী পক্ষকে বাধা দেওয়ারও কোনো প্রশ্ন ওঠে না। আমি আজ আসার পথেই দেখলাম, ধানের শীষের স্লোগান দিয়ে ভোট চাওয়া হচ্ছে। আমরা তো কোনো বাধা দিইনি। বিরোধী পক্ষ মিথ্যাচার করছে। অতীতেও তারা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আমরা প্রতিটি মানুষের কাছে যাচ্ছি, ভোট চাচ্ছি। নৌকার কোনো ব্যাকগিয়ার নেই, আছে শুধু উন্নয়নের গিয়ার। জনগণ নির্বাচিত করলে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, সচল ঢাকা গড়ব।'

খিলগাঁও তালতলা মার্কেটের সামনে গণসংযোগকালে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, আমরা গণতান্ত্রিক পরিবেশ চাই। যার ভোট সে দেবে। আমরা মানুষের ঘরে ঘরে যাব, নৌকার পক্ষে সবাই ভোট চাইব। আমি মেয়র পদে উপনির্বাচনে বিজয়ী হয়ে নয় মাস কাজ করেছি। গত নয় মাসের অভিজ্ঞতা কাজে লাগিয়ে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত, নারীবান্ধব সবুজ ঢাকা গড়ব।

খিলগাঁও এলাকায় গণসংযোগকালে আতিকুলের পক্ষে 'উন্নয়নের মার্কা নৌকা, নৌকা' বলে স্লোগান দেন নেতাকর্মীরা। এ ছাড়া আওয়ামী লীগ সমর্থিত ডিএনসিসির ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শাখাওয়াত হোসেনের রেডিও মার্কায় ভোট চেয়েও স্লোগান দিতে দেখা যায় নেতাকর্মীদের। এ সময় কাউন্সিলর ও সংরক্ষিত আসনের প্রার্থীকে পরিচয় করিয়ে দেন আতিক।

খিলগাঁও তালতলা মার্কেট থেকে গণসংযোগ শুরু করে মাটির মসজিদের সামনে দিয়ে আবুল হোটেল, রামপুরা হয়ে বাড্ডা এলাকার আলাতুন্নেসা মাদ্রাসা হয়ে মধ্যবাড্ডাসহ বিভিন্ন এলাকায় গিয়ে নৌকা প্রতীকের জন্য ভোট চান আতিকুল।