একুশে আগস্ট গ্রেনেড হামলা মাইনাস টু ফর্মুলার একটি অংশ দাবি করে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ওই হামলায় তথাকথিত ওয়ান-ইলেভেনের মইনুদ্দীন-ফখরুদ্দীনদের সঙ্গে আওয়ামী লীগের যেসব সংস্কারবাদী নেতা ছিলেন, তাদের জিজ্ঞাসাবাদ করলে কারা জড়িত তা বের হয়ে আসবে। 

রোববার দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে জেলার চন্দনাইশ পৌরসভা এলাকার নিজ গ্রামে দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। এ সময় এলাকার প্রায় দেড় হাজার পরিবারে ত্রাণ সহায়তা দেওয়া হয়।

ডা. শাহাদাত বলেন, ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভা মুক্তাঙ্গনে হওয়ার কথা ছিল। সেজন্য তৎকালীন বিএনপি সরকার সমাবেশ ও শেখ হাসিনার নিরাপত্তার সব ব্যবস্থা করেছিল। কিন্তু তারা এক ঘণ্টার নোটিশে আওয়ামী লীগের কোন কোন নেতার মদদে মুক্তাঙ্গন থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সমাবেশ করেছিল, তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেও গ্রেনেড হামলায় কারা জড়িত ছিল তা বের হয়ে আসবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আবদুল মাবুদ, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, কোতোয়ালি থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনজুর আলম তালুকদার, চন্দনাইশ পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইখতিয়ার হোসেন প্রমুখ।