টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশ: ২৪ জুন ২০১৯     আপডেট: ২৪ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: টু্ইটার

ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে শেষ কথা বলার সুযোগ নেই। সোমবার সকালে সাউদাম্পটনের আকাশ পরিষ্কার থাকার কথা ছিল। বিকেল নাগাদ সম্ভবণা ছিল বৃষ্টির। তবে টসের আধ ঘন্টা আগেই নামে বৃষ্টি। দশ মিনিট বিলম্বে হওয়া টসে জিতে বোলিং নিয়েছে আফগানিস্তান। সাউদাম্পটনে রাতে বৃষ্টি হয়েছে। সকালেও ছিল বৃষ্টি। শুরুতে ব্যাটিংয়ে তাই পরীক্ষা দিতে হতে পারে বাংলাদেশের।

আফগানদের বিপক্ষে টাইগারদের জন্য ম্যাচটা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ শুরুর আগেই 'ডার্ক হর্স' তকমা পায় বাংলাদেশ। টিকে আছে সেমিফাইনালের আশা। আফগানদের বিপক্ষে সেমির পথে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে দুই পরিবর্তন নিয়ে খেলছে। দলে ফিরেছেন মোসাদ্দেক  হোসেন এবং পেস অলরাউন্ডার সাইফউদ্দিন।

আফগানিস্তান দলে এ ম্যাচে দুই পরিবর্তন। স্পিনের বিপক্ষে সাবলীল হযরতউল্লাহ জাজাইকে বসিয়ে মিডল অর্ডারের শক্তি বাড়াতে এবং দ্রুত রান তুলতে পারদর্শী সামিউল্লাহ সেনওয়ারিকে দলে নিয়েছে তারা। সেনওয়ারি লেগ স্পিনেও দলের হয়ে অবদান রাখতে পারেন। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার দৌলত জাদরানকে। 

আফগানিস্তান শুরুতে বোলিং নিলেও মাশরাফি বলেন, তিনি টস জিতলে ব্যাটিংই নিতেন। উইকেট অন্য মাঠগুলোর চেয়ে কিছুটা স্লো। তবে শুরুতে ব্যাটিং করে ভালো লক্ষ্য দাঁড় করানোর ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: গুলবাদিন নাঈব, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর অফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ সেনওয়ারি, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান।

বিষয় : খেলা ক্রিকেট ইংল্যান্ড বিশ্বকাপ-২০১৯ বাংলাদেশ-আফগানিস্তান