আলিম দারের 'বিতর্কিত' সিদ্ধান্তে ফিরলেন লিটন

প্রকাশ: ২৪ জুন ২০১৯     আপডেট: ২৪ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: টুইটার

আফগানিস্তানের দুই ডানহাতি অফ স্পিনার মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবীকে ঠেকাতে ডান-বাঁ-হাতি কম্বিনেশন নিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ দল। শুরুতে তিন বাঁ-হাতি ব্যাটসম্যান তামিম, সৌম্য এবং সাকিবকে নামানোর ঝুঁকি নেয়নি টাইগাররা। ব্যাটিংয়ে তামিমের সঙ্গে ভালো শুরু করেন লিটন দাস। কিন্তু থার্ড আম্পায়ার আলিম দারের 'বিতর্কিত' এক সিদ্ধান্তে ক্যাচ হয়ে ফেরেন লিটন। করেন ১৭ বলে ১৬ রান।

ঘটনা বাংলাদেশ ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে। আফগান স্পিনার মুজিব উরের বলটি কাভার দিয়ে খেলতে যান লিটন দাস। বলটা উঠে যায় ক্যাচ। কাভারে থাকা ফিল্ডার হাসমতউল্লাহ শাহেদি সামনে দু'হাত বাড়িয়ে ক্যাচ নেন। কিন্তু ঠিক মতো গ্রিফ করতে পারেননি। বলও দুই হাতে রাখতে পারেননি। এক হাতে চলে আসে বল।

আউটের সিদ্ধান্ত ফিফটি-ফিফটি হয়ে যায়। মাঠে থাকা দুই আম্পায়ার মাইকেল গফ এবং রিচার্ড কেটেলবার্গ তাই থার্ড আম্পায়ার আলিম দারকে স্মরণ করেন। টিভি রিপ্লেতে দেখা যায় পরিষ্কারভাবে ক্যাচটা নিতে পারেননি শাহেদি। ফিল্ডারের মাথা ছিল উপরের দিকে। দুই হাতে ধরা ক্যাচ এক হাতে চলে আসে। দুই হাতেই বল থাকলে সাধারণ বোলারের পক্ষে যায় সিদ্ধান্ত। আর বল এক হাতে চলে আসলে এড়িয়ে যাওয়া হয় আউটের সিদ্ধান্ত। কিন্তু অবাক করে আলিম দার বাংলাদেশ দলকে 'দণ্ড' দিয়ে দিলেন!

বিষয় : খেলা ক্রিকেট ইংল্যান্ড বিশ্বকাপ-২০১৯ বাংলাদেশ-আফগানিস্তান