দায়িত্বটা এখন সাকিব-মিরাজদের

প্রকাশ: ২৪ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি-বিসিবি

আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত, মাহমুদউল্লাহর চোট আর আফগানদের স্পিন বিষ। সাউদাম্পটনে সব মিলিয়ে বাংলাদেশের ব্যাটিং ইনিংসটা ছিল বেশ ঘটনাবহুল। টস হেরে ব্যাটিং করতে নেমে আফগানদের সামনে ২৬৩ রানের লক্ষ্য রেখেছে বাংলাদেশ। উইকেট বিবেচনায় নিলে বলা যায়, আফগান বাধা পার হতে এখন মূল ভূমিকাটা পালন করতে হবে স্পিনারদের।

আফগানিস্তান আজ শুরুটা করেছিল স্পিনার দিয়েই। রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমানরা নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। টাইগার ব্যাটসম্যানদের ২৬২ রানে আটকাতে অন্যতমসেরা ভূমিকাটা কিন্তু দলটির স্পিনারদেরই। এই তিন স্পিনার ৩০ ওভারে দিয়েছেন মাত্র ১৩৫ রান। 

আফগানিস্তানের ব্যাটিং লাইন আপটা আহামরী নয়। হযরতুল্লাহ জাজাই, রহমত শাহ, গুলবদিন নাইবরা ব্যাট হাতে খুব একটা আলো ছড়াতে পারেননি এবারের আসরে। আফগানদের বিপক্ষে জিততে হলে মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকতকে আজ বোলিং ইনিংসে নেতৃত্ব দিতে হবে।

সাউদাম্পটনের এই উইকেটে রশিদ, নবীরা বেশ টার্ন পেয়েছেন। বল থেমেও আসছে। নিশ্চিতভাবেই এই উইকেটে বল করাটা উপভোগ করবেন সাকিব-মিরাজরা। সেমিফাইনালে যেতে হলে এই ম্যাচটা জিততেই হবে বাংলাদেশকে। 

বিষয় : খেলা ক্রিকেট ক্রিকেট বিশ্বকাপ-২০১৯