জয়ের ভিত গড়ে দিলেন মুশফিক

প্রকাশ: ২৪ জুন ২০১৯     আপডেট: ২৪ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি-বিসিবি

মুশফিকুর রহিম যখন উইকেটে আসেন বাংলাদেশের রান তখন ২ উইকেটে ৮২। শক্তিমত্তা বিবেচনায় অন্য দলের বিপক্ষে হার বরদাশত করা গেলেও আফগানদের বিপক্ষে তো আর হারা যায় না! সেটা হতে দেবেন কেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম? টাইগারদের সবচেয়ে নির্ভরযোগ্য এই দুজন ব্যাটিং করে গেলেন ১৪৩ রান পর্যন্ত।

সাকিব আল হাসান ৫১ রান করে ফিরে আসলেও আস্থার প্রতীক হয়ে উইকেটে জেঁকে বসেন মুশফিক। সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদরা তাকে ফেলে গেলেও রানের চাকাটা ঘোরানোর দায়িত্বটা তুলে নেন মুশি। ৪৯তম ওভারে মুশফিক যখন ফিরে আসেন বাংলাদেশের রান তখন ২৫১। বলাই বাহুল্য, জয়ের জন্য প্রয়োজনীয় রসদ জুগিয়েই ফিরলেন টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান। 

৮৭ বলে চারটি চার ও এক ছয়ে ৮৩ রান করে আউট হন মুশফিক। দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এবারের আসরে তিনশ' রান পার করলেন মুশি। ৬ ইনিংসে ৮১ গড়ে ৩২৭ রান করেছেন টাইগার ব্যাটিংয়ের অন্যতম খুঁটি বলে বিবেচিত এই ব্যাটসম্যান।

আফগানরা যদি এই ম্যাচটা জিততে চায় তাহলে অন্তত একজন ব্যাটসম্যানকে মুশফিকের মতো ধৈর্যশীল ব্যাটিং করতে হবে। শেষ চারে উঠতে হলে আফগানদের হারানোর বিকল্প নেই বাংলাদেশের সামনে। ব্যাটিংয়ে নিজের কাজটি ভালোমতোই করলেন দেশের ব্যাটসম্যানরা। এখন বোলারদের পালা। 


বিষয় : খেলা ক্রিকেট ক্রিকেট বিশ্বকাপ-২০১৯