ভারতের বিপক্ষে নিশ্চিত নন মাহমুদুল্লাহ

প্রকাশ: ২৫ জুন ২০১৯     আপডেট: ২৫ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গেটি

মাহমুদুল্লাহ ভারতের বিপক্ষে খেলতে পারবেন না, এমন কথা বলা হয়নি। খেলবেন সেই নিশ্চয়তাও নেই। আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমেই পায়ে ব্যথা অনুভব করেন তিনি। কাফ ইনজুরিতে পড়েছেন বলে জানা গেছে।

মাংসপেশিতে ব্যথা। গ্রেড ওয়ানের ইনজুরি তার। ভারতের বিপক্ষে ম্যাচের এখনও সাত দিন বাকি। তাকে তাই পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মাহমুদুল্লাহ ইনজুরি নিয়েই আফগারদের বিপক্ষে ২৭ রানের ইনিংস খেলেন। মুশফিকের সঙ্গে গড়নে ৫৬ রানের জুটি। এরপর আর ফিল্ডিংয়ের সময় মাঠে নামতে পারেননি তিনি। তিনি যদি ইনজুরি থেকে সুস্থ হয়ে ফিরতে না পারেন তবে ভারতের বিপক্ষে বামিংহামের এজবাস্টনে খেলা হবে না তার।

বাংলাদেশ দলের জন্য যা বড় চিন্তার। তিনি খেলতে না পারলে তার জায়গায় মোহাম্মদ মিঠুন ফিরতে পারেন। ফেরার সম্ভাবণা থাকছে সাব্বিরেরও। তবে বাংলাদেশ দল শেষ সময় পর্যন্ত মাহমুদুল্লাহর ফিট হওয়ার অপেক্ষা করবে এটা নিশ্চিত।

বিসিবি'র ফিজিও থিয়ান চন্দ্রমোহন মাহমুদুল্লরর ইনজুরি নিয়ে বলেন, 'মাহমুদুল্লাহ লোয়ার কাফ ইনজুরিতে ভুগছেন। তিনি সামনের ম্যাচে খেলছে পারবেন কিনা তা বুঝতে আমরা তার ইনজুরি থেকে সেরে ওঠার উন্নতি পর্যবেক্ষণ করছি।'

বিশ্বকাপের আগেই মাহমুদুল্লাহ বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। নিউজিল্যান্ড সিরিজের সময় তিনি কাঁধের ইনজুরিতে পড়েন। সেই ইনজুরি সামলেই বিশ্বকাপ খেলছেন তিনি। তবে তার ডান-হাতি অফস্পিনটা পাচ্ছে না বাংলাদেশ দল। ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি যদি দল থেকে ছিটকে যান তবে তা দলের জন্য হবে বড় ধাক্কা।

বিষয় : খেলা ক্রিকেট ইংল্যান্ড বিশ্বকাপ-২০১৯ বাংলাদেশ মাহমুদুল্লাহ