মায়াঙ্কের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯     আপডেট: ১০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: এএফপি

প্রথম টেস্টের প্রথম দুই ইনিংসে ভারতের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বড় ব্যবধানে হারে প্রোটিয়ারা। ওই টেস্টে টস পক্ষে ছিল ভারতের। দ্বিতীয় টেস্টেও টস ভাগ্য বিরাট কোহলির পক্ষে আসে। পুনেতে তিন টেস্টের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে প্রথম দিন শেষে ভারত ৩ উইকেট হারিয়ে তুলেছে ২৭৩ রান।

সিরিজের প্রথম টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পাওয়া মায়াঙ্ক আগারওয়াল দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরি পেয়েছেন। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ফিরে যান ১০৮ রান করে। ভারতীয় ওপেনার ১৬ চার এবং দুই ছক্কায় ওই ইনিংস গড়েন। ক্যারিয়ারে প্রথম ওপেন করতে নেমে রোহিত শর্মা দুই ইনিংসেই সেঞ্চুরি করার কীর্তি গড়েন। তবে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ তিনি। সাজঘরে ফেরেন ১৪ রান করে।

শুরুতে ভারত উইকেট হারালেও মায়াঙ্ক এবং চেতেশ্বর পূজারার ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। চেতেশ্বর পূজারা ৫৮ রান করে আউট হন। পরের সময়টা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে পাড়ি দেন। ভারতীয় অধিনায়ক ৬৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন। রাহানে ব্যাটিং শুরু করবেন ১৮ রানে। প্রথম ইনিংসের প্রথম দিনে ভারতের তিন উইকেটই দখল করেন কাগিসু রাবাদা। 

বিষয় : খেলা ক্রিকেট ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট চ্যাম্পিয়নসশিপ-২০১৯