শ্রীলঙ্কায় সব ধরনের ক্রিকেট স্থগিত

প্রকাশ: ২১ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে শুক্রবার থেকে শ্রীলঙ্কায় কারফিউ জারি করা হয়েছে, যে কারণে দ্বীপরাষ্ট্রটিতে সব ধরনের ক্রিকেট কার্যক্রম স্থগিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

অবশ্য করোনার প্রভাব আরও ক'দিন আগেই পড়ে শ্রীলঙ্কার ক্রিকেটে। নয় দিন আগে প্রস্তুতি ম্যাচের মাঝপথে সফর বাতিল করে শ্রীলঙ্কা ছেড়েছিল ইংল্যান্ড ক্রিকেট দল; কিন্তু ঘরোয়া ক্রিকেট ঠিকই চালিয়ে যাচ্ছিল।

ক্রিকেট যদি চলমান থাকে তাহলে দেশটিতে করোনাভাইরাস সামাজিকভাবে ছড়িয়ে পড়তে পারে। এ শঙ্কা থেকেই সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ করা হয়েছে। ক'দিন আগে শ্রীলঙ্কার স্কুল ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচ হয়েছে। ১২ থেকে ১৪ মার্চ কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে সেন্ট থমাস কলেজ বনাম রয়্যাল কলেজের ম্যাচে কয়েক হাজার দর্শক উপস্থিত ছিলেন। ওই দর্শকদের মধ্যে একজন ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন ওই দিন যারা ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন তাদের সবাইকে সেলফ আইসোলেশনে থাকার জন্য সরকারের তরফ থেকে বলা হয়েছে। গত মঙ্গলবারেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়ে রাজাপাকশে বলেছিলেন, স্কুল ক্রিকেটের ম্যাচগুলো বন্ধ করে দেওয়ার জন্য। তবে তার নির্দেশ মানা হয়নি। 

শ্রীলঙ্কার চিকিৎসকরাও তখন থেকেই শঙ্কা প্রকাশ করে আসছিলেন যে, এসব জনসমাগমপূর্ণ জায়গাতেই করোনা ছড়াতে পারে। শুক্রবার কারফিউ জারির পর টনক নড়ল লঙ্কান ক্রিকেট বোর্ডের।