ক্রিকেট খেলায় আটজন আটক!

প্রকাশ: ২৩ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

করোনাভাইরাসের প্রভাবে থমকে গেছে বিশ্ব। ফুটবল-ক্রিকেটের সব আয়োজন বন্ধ করে দেওয়া হয়েছে। অলিম্পিক স্থগিতের আলোচনা চলছে। জাপান ও আইওসির ওপর চাপ প্রয়োগ করা হচ্ছে অলিম্পিক আয়োজন স্থগিতের।

করোনা রুখতে ভারত দেশটির ৮০টি শহর লক ডাউন (বন্ধ) করেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসমাগম (জনতা কারফিউ) নিষিদ্ধ করেছেন। সেই নির্দেশ অমান্য করে ক্রিকেট খেলায় ভারতের মহারাষ্ট্রের কল্যানে আটজনকে আটক করে শাস্তি দিয়েছেন পুলিশ।

বৃহস্পতিবার ভারতীয় প্রধানমন্ত্রী দেশটির জনগণকে সকাল সাতটা থেকে অন্তত রাত নয়টা পর্যন্ত বাসায় থাকার আহ্বান জানান। সেটা অমান্য করে রোববার বিকেলে কালা তালাও ময়দানে আটজন ক্রিকেট খেলছিলেন বলে নিশ্চিত করেছেন মহাত্মা ফুলে চৌকি পুলিশ স্টেশনের পুলিশ। ভারতের সংবাদ মাধ্যম ডেকান হেরাল্ড এমনটাই জানিয়েছে।

পুলিশ তাদের বিভিন্ন রকমের শাস্তি দিয়েছেন। এর মধ্যে একজনকে গ্রেপ্তারও করেছেন। পুলিশ জানিয়েছে ভারতীয় দণ্ড বিধির ১৮৮ ধারায় পুলিশের কাজে বাধা দেওয়া, ২৬৯ ধারায় ইনফেকশন ছড়িয়ে জনজীবন বিপন্ন করতে পারে এমন কাজ করায় এবং ২৯০ ধারায় জন উপদ্রব সৃষ্টি করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

করোনার প্রভাবে আন্তর্জাতিক সব ক্রিকেট সিরিজ বাতিল করা হয়েছে। ইংল্যান্ডের শ্রীলংকা সফর, দক্ষিণ আফ্রিকার ভারত সফর এবং বাংলাদেশের আয়ারল্যান্ড সফর স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ও ইংল্যান্ডের ঘরোয়া লিগ স্থগিত করা হয়েছে। আইপিএল-পিএসএল স্থগিত করা হয়েছে।