আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বিসিসিআইয়ের সভা বাতিল

প্রকাশ: ২৪ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি মালিকদের মঙ্গলবার এক সভা হওয়ার কথা ছিল। যেখানে আইপিএল ২০২০ এর ভবিষ্যত কি সে সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু মঙ্গলবারের ওই সভা বাতিল করা হয়েছে।

সংবাদ সংস্থা এএনআইকে ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বিসিসিআই কর্মকর্তা ও আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের আজকের সভা  বাতিল করা হয়েছে।’ সূত্র আরও জানিয়েছে, কবে নাগাদ এই বৈঠক হতে পারে বোর্ডের পক্ষ থেকে এখনই তা জানানো সম্ভব হচ্ছে না।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড গত ১৩ মার্চ চলতি আসরের আইপিএল আয়োজন ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নেয়। পূর্বের সূচি অনুযায়ী, আইপিএলের ২০২০ সালের আসর ২৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল।

কিন্তু ভারতের ৮০টির মতো শহর লকডাউন করে দেওয়া হয়েছে যাতে করোনা মারাত্মক আকারে ছড়াতে না পারে। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে চলতি আসরের আইপিএল বাতিল হয়ে যেতে পারে বলেও এর আগে সংবাদ মাধ্যমে খবর বের হয়। ফ্র্যাঞ্চাইজি মালিকরা ছোট করে হলেও আইপিএল আয়োজনের পক্ষে। তাছাড়া দেরিতে আয়োজন করা সম্ভব কি-না সেটা নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল। তবে মালিকরা ক্ষতি সামলেও মানুষের নিরাপত্তার কথা ভেবে এবারের আসর বাতিলের কথাও ভেবেছে।

ওদিকে করোনাভাইরাসের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের সদর দপ্তর। কর্মীরা বাসা থেকে কাজ করছেন। বিসিসিআইয়ের সদর দপ্তর বন্ধ থাকায় আইপিএল মালিকদের সঙ্গে সভা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বিসিসিআইয়ের ওই সূত্র, ‘বিসিসিআইয়ের কার্যালয় বন্ধ। সুতরাং সেখানে কোন সভা সম্ভব নয়। হোটেলে সভা করা যাবে না। সেজন্য বাতিল করা হয়েছে এই সভা।’