জুলাই পর্যন্ত স্থগিত টি-২০ বিশ্বকাপ বাছাই

প্রকাশ: ২৭ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

বিশ্বের প্রায় প্রতিটি দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে। একে একে বন্ধ হয়ে গেছে প্রায় সব ক্রীড়া আয়োজন। ফুটবল কিংবা ক্রিকেট স্টেডিয়ামগুলো হয়ে পড়েছে জনমানব শূন্য। খুব দ্রুত এই স্থবিরতা ভাঙার সম্ভাবনা কম। ক্রীড়াঙ্গনের তালাও তাই দ্রুত খুলছে না। জুলাই পর্যন্ত টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত হয়ে যাওয়া সেই ইঙ্গিতই দেয়।

করোনার কারণে আইসিসির সদর দপ্তর বন্ধ হয়েছে অনেক আগেই। ২২ গজের ব্যাট-বলের লড়াইও থেমে আছে। বেশ কয়েকটি সফর বাতিলও হয়েছে। টি২০ বিশ্বকাপও শঙ্কার মুখে। বৃহস্পতিবার তড়িঘড়ি করে করা এক সভয় নতুন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

যেখানে বলা হয়েছে, করোনার কারণে জুলাই পর্যন্ত স্থগিত থাকবে ২০২১ টি২০ বিশ্বকাপের সব বাছাইপর্বের ম্যাচ। বৃহস্পতিবার বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থার বিবৃতিতে আরও বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে কুয়েত, দক্ষিণ আফ্রিকা, স্পেন, বেলজিয়াম, মালয়েশিয়া ও ফিনল্যান্ডের সব টুর্নামেন্টও এই সিদ্ধান্তের আওতায় পড়বে।

আর সদস্য দেশগুলোর সঙ্গে আলোচনা করে এবং জনস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইসিসি এও জানিয়ে দিয়েছে, ৩০ জুন পর্যন্ত কোনো রকম ক্রিকেট নয়। চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসার কথা আছে টি-২০ বিশ্বকাপ। তার বাছাইপর্বের ম্যাচ পিছিয়ে যাওয়ায় তাই মূল আসরও পিছিয়ে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।