রাজধানীতে ৩৯ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগে মোহাম্মদ ট্রেডিং টাইলস বিপণনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভ্যাট গোয়েন্দা বিভাগ। 

সোমবার ভ্যাট গোয়েন্দা দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তরার জসিমউদ্দিন অ্যাভিনিউয়ের এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির অভিযোগ প্রমাণিত হওয়ায় এই মামলা দায়ের করা হয়েছে। 

ভ্যাট গোয়েন্দা কর্মকর্তারা জানান, প্রতিষ্ঠানটি আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড এবং স্টার সিরামিক লিমিটেড থেকে হতে বিভিন্ন সাইজের টাইলস এবং স্যানিটারি আইটেম ক্রয় করে তা স্থানীয় বাজারে সরবরাহ করে থাকে। প্রতিষ্ঠানটি তাদের ভ্যাটযোগ্য সেবার বিপরীতে প্রযোজ্য রাজস্ব যথাযথভাবে সরকারি কোষাগারে জমা প্রদান না করে ও সঠিক বিক্রয় তথ্য গোপন করে। 

পরে ঘোষণা বর্হিভূত স্থানে মূসক সংক্রান্ত দলিলাদি সংরক্ষণ করে ভ্যাট ফাঁকি দিয়ে নিজেরা ‘ব্যক্তিগতভাবে লাভবান’ হয়েছেন বলে অভিযোগ আসে মোহাম্মদ ট্রেডিং টাইলস বিপণনী প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে ভ্যাট গোয়েন্দার একটি দল গত ৩ অক্টোবর প্রতিষ্ঠানটির নিবন্ধন বর্হিভূত স্থানে (নর্দান পল্লী ৮৯, গাউসুল আজম এভিনিউ সেক্টর #১৪, উত্তরা, ঢাকা) আকস্মিক অভিযান পরিচালনা করে। এতে অভিযোগটির সত্যতা পাওয়া যায়। 

প্রতিষ্ঠানটির ভ্যাট সংক্রান্ত মূল দলিলপত্র মোড়কজাত করে ধ্বংস করার জন্য ওই স্থানে স্তুপ করা হয়েছিল বলে জানায় ভ্যাট গোয়েন্দা দপ্তর।




বিষয় : ভ্যাট ফাঁকি ভ্যাট গোয়েন্দা বিভাগ মামলা

মন্তব্য করুন