রো‌হিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেপ্তার তিন আসামি‌কে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন কক্সবাজারে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। উখিয়া থানা পুলিশ সোমবার আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করে। মঙ্গলবার বেলা ১২টার দিকে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালত রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও উখিয়া থানার ওসি (তদন্ত) গাজী সালাউদ্দিন সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার ভোরে এপিবিএন মুহিবুল্লাহ কিলিং স্কোয়াডের সদস্যসহ চারজনকে আটক করে। সেখান থেকে কিলিং স্কোয়াডের টপ ৫ এর একজন আজিজুল হক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। গ্রেপ্তার অপর তিনজন কুতুপালং ক্যাম্প-১ এর ডি ৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদকে সোমবার আদালতে পাঁচদিন করে রিমান্ড আবেদন করা হয়। মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানি শেষে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালত দুই দিনের রিমান্ড মন্জুর করেন। 

গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এ সময় বন্দুকধারীরা গুলি করে হত‌্যা করে তাকে। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেপ্তার করা হয়। তার মধ্যে মোহাম্মদ ইলিয়াছ নামে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।