কক্সবাজারে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ষষ্ঠ দফা সাক্ষ্য গ্রহণের শেষ দিনে বুধবার দুই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মোট ৫৯ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হলো। কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে চাঞ্চল্যকর এ হত্যা মামলার বিচার কার্যক্রম চলছে।

বুধবার আদালতে সাক্ষ্য দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ ও মো. দেলোয়ার হোসেন শামীম। তামান্না ফারাহর আদালতে এ মামলার ৯ আসামি ও চার সাক্ষীর জবানবন্দি ১৬৪ ধারায় গ্রহণ করা হয়। অন্যদিকে, তিন আসামি ও দুই সাক্ষীর জবানবন্দি গ্রহণ করা হয় দেলোয়ার হোসেন শামীমের আদালতে। দুই ম্যাজিস্ট্রেট ১৬৪ ধারায় আসামি ও সাক্ষীদের জবানবন্দি সঠিকভাবে, যথাযথ বিধি ও আইনি প্রক্রিয়া মেনে লিপিবদ্ধ করেছেন বলে বুধবার আদালতে তুলে ধরেন। এ সময় আসামি পক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত আদালতে সাক্ষ্য দেন এ দুই ম্যাজিস্ট্রেট সাক্ষী।

রাতে প্রেস ব্রিফিংয়ে রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, সিনহা হত্যা মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৫, ১৬ ও ১৭ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

নিহত সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে ২০২০ সালের ৫ আগস্ট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে এই হত্যা মামলা করেন।