ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতারণামূলক কর্মকাণ্ডে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খান। বৃহস্পতিবার হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চে আবেদনটি শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৪ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, প্রতারণামূলকভাবে গ্রাহকদের টাকা আত্মসাৎ ও সহায়তা করা হয়েছে। আত্মসাৎ করা টাকার পরিমাণ ৩ লাখ ১৮ হাজার টাকা, যা উদ্ধার করা সম্ভব হয়নি। এই মামলায় ইভ্যালির প্রতিষ্ঠতা মোহাম্মদ রাসেল ও তা স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে ওই মামলায় গত ১৩ ডিসেম্বর অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াকে ৮ সপ্তাহের জামিন দেন হাইকোর্ট।
উল্লেখ্য, ইভ্যালিতে অভিনেতা তাহসান খান শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত ছিলেন। আর রাফিয়াত রশিদ মিথিলা প্রতিষ্ঠানটির 'ফেস অব ইভ্যালি লাইফস্টাইল' শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত ছিলেন। আর প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যুক্ত ছিলেন অভিনেত্রী শবনম ফারিয়া।