ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

১৯৭০ সালে জন্ম, মুক্তিযোদ্ধা তালিকায় আনসার কমান্ডার

১৯৭০ সালে জন্ম, মুক্তিযোদ্ধা তালিকায় আনসার কমান্ডার

.

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪ | ২২:৪৬ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ | ০২:১৮

১৯৭০ সালের ৬ ডিসেম্বর জন্মগ্রহণ করে মুক্তিযোদ্ধা ভাতাসহ সব সুযোগ-সুবিধা ভোগ করছেন মো. শাহ আলম নামে এক আনসার কমান্ডার। তার জাতীয় পরিচয়পত্র নম্বর ৩৭৩৫৩৫৬২৯১। বাবার নাম নাছির উদ্দিন। মাতা জয়নব বেওয়া। কর্মস্থল চট্রগ্রাম বন্দর নিরাপত্তা শাখা-৯(খ)। সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের তালিকায় তার নামের ক্রমিক নম্বর ৩০৯। পরিচিতি নম্বর ০১৩৯০০০১৪৯। 

এমন অভিযোগে প্রয়োজনীয় কাগজপত্রসহ চট্রগ্রাম জোন অফিসে সশরীরে হাজির হওয়ার জন্য তাকে চিঠি দেওয়া হয়। চট্রগ্রাম মহানগর আনসার দক্ষিণ জোনের অধিনায়ক এ এইচ এম সাইফুল্লাহ হাবিব স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, আনসার কমান্ডার (পিসি) শাহ আলমের বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্রের তথ্য গোপন করে অঙ্গীভূত পিসি হিসেবে চাকরি করার অভিযোগ রয়েছে। জোন অফিসের চিঠি পেয়ে ক্যাম্প থেকে পালিয়ে গেছে আনসার কমান্ডার শাহ আলম। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আজ বুধবার চট্রগ্রাম জেলা অফিসে তার হাজির হওয়ার কথা ছিল। তবে তিনি হাজির হননি। জানা যায়, কোনো প্রকার ছুটি ছাড়াই চট্রগ্রাম বন্দর নিরাপত্তা অফিস কর্মস্থল থেকে পালিয়ে গেছেন তিনি। চট্রগ্রাম বন্দর থানার আনসার ভিডিপি কর্মকর্তা নিরঞ্জন রাজবংশী এ বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, আনসার কমান্ডার (পিসি) শাহ আলমের বিরুদ্ধে জাতীয় পরিচয়পত্রের তথ্য গোপন করে অঙ্গীভূত পিসি হিসেবে চাকরি করার অভিযোগ রয়েছে। 

জামালপুর সদর পৌরসভার পূর্ব ফুলবাড়িয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে আনসার কমান্ডার (পিসি) শাহ আলম বলে সংশ্লিষ্ট আনসার কর্মকর্তারা জানান।

আরও পড়ুন

×