ফেসবুকে চটকদার বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে চাকরি নিতে গিয়ে প্রতারণার শিকার ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন তারা। পরে নিজেরা একই পদ্ধতিতে চক্র গড়ে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিতে থাকেন। এমন প্রতারক চক্রের ছয় সদস্যকে বুধবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব -৩।

গ্রেপ্তাররা হলো- ঝালকাঠির মাছুম বিল্লাহ (৩৩), সিরাজগঞ্জের খায়রুল আলম রকি (২০), মাসুদ রানা (২৪), কুড়িগ্রামের কামরুজ্জামান ডেনিশ (২২), খুলনার মাহমুদুল হাসান (৩২) ও পটুয়াখালীর এসএম রায়হান (২৪)।

বৃহস্পতিবার কারওয়ান বাজারে মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি জানান, চক্রের সদস্যরা নিজেরা প্রতারণার শিকার হন। পরে নিজেরা একই ধরনের প্রতারণা করে গ্রেপ্তার হন। তবে জামিনে বেরিয়ে ফের একই অপকর্মে লিপ্ত হন। চক্রের হোতা মাছুম বিল্লাহ নিজেকে আইনজীবী পরিচয় দিতেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তাররা ফেসবুকে এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে আকর্ষণীয় বেতনে বিভিন্ন পদে চাকরির বিজ্ঞাপন দেন। পরে চাকরিপ্রত্যাশীদের সঙ্গে যোগাযোগ করে কৌশলে টাকা হাতিয়ে নেন। কিন্তু শেষ পর্যন্ত কারও ওই প্রতিষ্ঠানে চাকরি হয়নি। ভুক্তভোগীদের অভিযোগে প্রতারক চক্রের সদস্যদের শনাক্ত করে গ্রেপ্তার করা হয়।