ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

কালোবাজারি চক্রে টিকিট সরবরাহ, স্টেশনের বুকিং সহকারী গ্রেপ্তার

কালোবাজারি চক্রে টিকিট সরবরাহ, স্টেশনের বুকিং সহকারী গ্রেপ্তার

রেলওয়ের টিকিট বুকিং সহকারী নুর আলম মিয়া। ছবি: সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ | ২০:২১ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ | ০৮:১৪

রেলের টিকিট কালোবাজারির অভিযোগে ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকা থেকে রেলওয়ের আরও এক টিকিট বুকিং সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে ক্যান্টনমেন্ট এলাকা থেকে বুকিং সহকারী নুর আলম মিয়াকে গ্রেপ্তার করে ঢাকা রেলওয়ে পুলিশ।

মঙ্গলবার ঢাকা রেলওয়ে পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন এতথ্য জানিয়েছেন। তিনি জানান, মঙ্গলবার তাকে আদালতে তোলা হয়। পরে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এসপি আনোয়ার হোসেন জানান, তিনি প্রতিদিন স্টেশনে ডিউটিতে এসেই নিজের বুকিং আইডি দিয়ে অনলাইন থেকে বিভিন্ন গন্তব্যের ট্রেনের টিকিট কেটে রাখতেন। এর পর ডিউটি শেষে কেটে রাখা টিকিটগুলো কালোবাজারি চক্রের কাছে পৌছে দিয়ে লভ্যাংশসহ টাকা বুঝে নিতেন।

তিনি জানান, এসব টিকিট কালোবাজারি ও দালালদের সরবরাহ করতেন। নুর আলম নিজের আইডি ছাড়াও অজ্ঞাত নাগরিকদের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর দিয়েও টিকিটে রাখতেন। নিজেদের মধ্যে হোয়াটসঅ্যাপে কথা বলতেন। এছাড়া গভীর রাতে কাওলা হাজী ক্যাম্পের সামনে টিকিট ও অর্থের লেনদেন করতেন বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে।

ইতোপূর্বে র‌্যাব কর্তৃক গ্রেপ্তারকৃত টিকিট কালোবাজারি চক্রকে নুর আলম নিয়মিত ট্রেনের কালোবাজারির টিকিট সরবরাহ করতেন বলে স্বীকার করেছে বলে জানান এই কর্মকর্তা।

আরও পড়ুন

×