বর্ণিল আয়োজনে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের ঐতিহ্যবাহী বিশ্বেশ্বরী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হচ্ছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহেণ শুক্রবার সকালে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে দুই দিনব্যাপী শতবর্ষ উদযাপনের উদ্বোধন করা হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। তিনি নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর 'অসমাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচা' বই দু'টি পড়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক আবু বকর সিদ্দিক দুলালের সভাপতিত্বে ও বাংলা একাডেমির উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- নান্দাইলের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, বিদ্যালয়েল প্রাক্তন ছাত্র রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়ম, পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা মো. আবদুস ছাত্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমীরুল ইসলাম ভুঁইয়া মণি, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি হামিদ, থানার ওসি মো. বদরুল আলম খান, ডা. মৃণাল কুমার সরকার, বিশিষ্ট আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক, শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব আহসান হাবিব জেবিন প্রমুখ।

ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া গ্রামের শিক্ষানুরাগী ও সমাজ হিতৈষী কিছু মানুষ এবং গৌরীপুরের তৎকালীন জমিদার ব্রজেন্দ্র কিশোর রায় চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় কাঁচামাটিয়া কোলে ১৯১৬ সালে প্রতিষ্ঠিত হয় ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী পাইলট উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির শতবর্ষ উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী নানা আয়োজন থাকবে।