মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট মঙ্গলবার

প্রকাশ: ১৭ জুন ২০১৯     আপডেট: ১৭ জুন ২০১৯      

মাদারীপুর প্রতিনিধি

ফাইল ছবি

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হবে মঙ্গলবার। এরই মধ্যে উপজেলার সর্বত্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

ভোট গ্রহণের জন্য সোমবার দুপুরে প্রতিটি কেন্দ্রের জন্যে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। 

জানা গেছে, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২ লাখ ৬৬ হাজার ৫১৫। এর মধ্যে পুরুষ ১ লাখ ৩৫ হজার ৩৫৫ জন ও মহিলা ১ লাখ ৩১ হাজার ১৬০ জন। ভোট কেন্দ্র ১১৫টি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আজাহারুল ইসলাম জানান, প্রতিটি কেন্দ্রে একজন করে এসআইআয়ের নেতৃত্বে ৫ জন পুলিশ ও ১০ জন আনসার মোতায়ন থাকবেন। দুই কেন্দ্রের জন্য একজন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। এছাড়াও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।

উল্লেখ্য, নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কাজল কৃষ্ণ দের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক নৌ মন্ত্রী শাজাহান খানের ভাই অ্যাডভোকেট ওবাইদুর রহমান কালু খান। দুই প্রার্থীর সমর্থকদের মাঝে প্রায়ই ঘটছে সংঘর্ষের ঘটনা। এদিকে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের ২৭ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সদর থানার ওসিসহ ৩ পুলিশ কর্মকর্তাকে অন্যত্র বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।