নগরকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছকে ধাক্কা দিল বাস, নিহত ৩

প্রকাশ: ০৮ অক্টোবর ২০১৯      

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি

দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া বাস। ছবি: সমকাল

ফরিদপুরের নগরকান্দায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছকে ধাক্কা দিলে তিনজন নিহত হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-খুলনা বিশ্বরোডের জয়বাংলা নাগারদিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতেরা হলেন- বাগেরহাট সদর উপজেলার মাজার খানজাহান আলী গ্রামের নাসিরউদ্দিন হাওলাদারের স্ত্রী ফিরুজা বেগম (৩৫), বাগেরহাটের কচুয়া উপজেলার সাইনবোর্ড গ্রামের মুনসুর শেখের ছেলে লিটন শেখ ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তাড়াশী গ্রামের জেনারউদ্দিন শেখের ছেলে সামাদ শেখ।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, বাগেরহাট থেকে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো ব ১৪-৮৬৭১) নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে রাস্তার পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খায়। এরপর বাসটি পাশের ব্রিজের রেলিংয়ে আটকে যায়। ফলে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত ও ১০ জন আহত হয়। এ দুর্ঘটনায় যাত্রীরা বাসের মধ্য আটকা পড়ে। নগরকান্দা থানা পুলিশ, ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ, নগরকান্দা, ভাঙ্গা ও মুকসুদপুর ফায়ার সার্ভিসের কর্মী এবং স্থানীয়রা গিয়ে বাসের মধ্যে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। 

আহত এক বাসযাত্রী বলেন, চালকের চোখে ঘুমের ভাব থাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে সড়কের পাশের একটি গাছকে ধাক্কা দেয়। এরপর পাশের ব্রিজের রেলিংয়ে গিয়ে আটকে যায়।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান জানান, এ ঘটনায় নারীসহ তিন বাসযাত্রী নিহত ও ৭/৮ যাত্রী আহত হয়েছে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাসটি জব্দ করে হাইওয়ে থানায় আনা হয়েছে।